খুলনা, বাংলাদেশ | ৫ ভাদ্র, ১৪২৯ | ২০ আগস্ট, ২০২২

Breaking News

  কুয়াকাটায় ৫ ট্রলারডুবি, ১৬ জেলে নিখোঁজ
  রাজধানীর উত্তরায় গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ ১০ জন রিমান্ডে
  বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দুই নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ, ঢাকা মেডিকেলে ভর্তি

এক আসরেই ৩ বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

ভারত ও পাকিস্তানের মধ্যকার একেকটি ম্যাচের জন্য চাতক পাখির মত প্রতীক্ষায় থাকে গোটা ক্রিকেট বিশ্ব। যদিও এই দুই দেশ দীর্ঘ সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না বলে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ক্রিকেটীয় লড়াই দেখা যায় কালে-ভদ্রে।

এশিয়া কাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি বা বিশ্বকাপের মত আসরগুলোতে তাই দল দুটিকে একই গ্রুপে রাখার চেষ্টা করা হয়, যাতে অন্তত একটি দ্বৈরথ দেখতে পারেন দর্শকরা।

তবে মজার ব্যাপার হল, এ মাসে শুরু হতে যাওয়া এশিয়া কাপে ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হতে পারে ৩ বার।

এশিয়া কাপে ‘এ’ গ্রুপে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি সহযোগী সদস্য দেশের সাথে লড়বে ভারত ও পাকিস্তান।

আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বে দুই দলের মহারণ। এই ম্যাচে যে ক্রিকেট বিশ্বের কোটি কোটি চোখ আটকে থাকবে, তা না বললেও চলে। তবে এই ম্যাচ শেষ হয়ে গেলেও আরও ২ বার বাবর আজমরা রোহিত শর্মাদের বিপক্ষে মাঠে নামতে পারেন।

প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল এবার ফাইনালের আগে খেলবে সুপার ফোর। সেখানে প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে। ভারত ও পাকিস্তান যে নিজ গ্রুপ থেকে সুপার ফোরে উঠবে, তা একপ্রকার নিশ্চিত। ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোরে যাওয়া দুই দল এই পর্বে পরস্পরের বিরুদ্ধে খেলবে ৪ সেপ্টেম্বর।

এ তো গেল দুটি ম্যাচ। আরও একটি ম্যাচ কবে খেলার সম্ভাবনা? হ্যাঁ, ফাইনালের সেই চরম আকাঙ্ক্ষিত মঞ্চেই আবার দেখা হয়ে যেতে পারে দুই দলের। সুপার ফোরে প্রত্যেক দল প্রত্যেকের বিরুদ্ধে একবার করে মুখোমুখি হবে। শীর্ষ দুটি দল ফাইনাল খেলবে ১৬ সেপ্টেম্বর।

যদি ভারত ও পাকিস্তান ফাইনালে ওঠে, তাহলে এশিয়া কাপের এক আসরেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ও প্রতিবেশি দেশকে ৩ বার খেলতে দেখার বিরল ভাগ্য বরণ করবেন দর্শক-সমর্থকরা।

প্রসঙ্গত, এশিয়া কাপের এবারের ম্যাচগুলো আয়োজন করা হবে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও শারজাতে। আসরে মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে শারজাতে এবং বাকি ১০টি ম্যাচই অনুষ্ঠিত হবে দুবাইয়ে। ফাইনাল ম্যাচও দুবাইয়েই আয়োজন করা হবে।

‘এ’ গ্রুপে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা দল এবং ‘বি’ গ্রুপে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা পরস্পরের বিরুদ্ধে লড়বে। আরব আমিরাতে এশিয়া কাপ অনুষ্ঠিত হলেও এবারের এশিয়া কাপের আয়োজন স্বত্ব শ্রীলঙ্কারই থাকছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692