খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার
  ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন

ঈদে মুক্তি নিশ্চিত তিন সিনেমার

বিনোদন ডেস্ক

গত রোজার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল চারটি সিনেমা। এর মধ্যে শাকিব খানেরই ছিল দুটি (গলুই ও বিদ্রোহী)। কিন্তু কোনো সিনেমাই ব্যবসাসফল হয়নি। ঈদের পরও মুক্তিপ্রাপ্ত কোনো সিনেমা ঘুরে দাঁড়াতে পারেনি। ব্যবসা শঙ্কার মধ্যেই কুরবানির ঈদে সিনেমা মুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে তিনটি সিনেমার মুক্তি নিশ্চিত করেছেন নির্মাতা ও প্রযোজকরা। এগুলো হচ্ছে ‘দিন : দ্য ডে’, ‘পরান’ ও ‘সাইকো’।

দিন : দ্য ডে : রোজার আগেই এ সিনেমাটি কুরবানির ঈদে মুক্তি দেওয়া হবে বলে চূড়ান্ত ঘোষণা দেন প্রযোজক অনন্ত জলিল। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি ঈদে প্রদর্শনের জন্য এরই মধ্যে শতাধিক প্রেক্ষাগৃহ বুকিংও দেওয়া হয়ে গেছে বলে জানা গেছে। ইরানের নির্মাতা মুস্তফা অতাশ জমজম পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল এবং তার স্ত্রী বর্ষা। আরও রয়েছে ইরান, লেবানন ও আফগানিস্তানের একঝাঁক অভিনেতা। শুটিংও করা হয়েছে বাংলাদেশ, ইরান ও আফগানিস্তানের প্রত্যন্ত অঞ্চলে। এ সিনেমার গল্প আন্তর্জাতিক মানবপাচার ও মাদক চোরাচালান নিয়ে। অনন্ত জলিলকে দেখা যাবে বাংলাদেশ পুলিশের বিশেষ এক এজেন্টের চরিত্রে। বর্ষাকেও দেখা যাবে পুলিশ অফিসারের চরিত্রে। সিনেমায় আরও রয়েছে মিশা সওদাগরের মতো দক্ষ অভিনেতার উপস্থিতি। এ সিনেমার মাধ্যমে দীর্ঘ সাত বছর পর আবারও বড় পর্দায় হাজির হচ্ছেন অনন্ত ও বর্ষা।

পরান : এ সিনেমাটিও অনেক আগেই শুটিং করা হয়েছে। পরিচালক রায়হান রাফি নিশ্চিত করেছেন এটি কুরবানির ঈদে মুক্তি পাচ্ছে। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ ও ইয়াশ রোহান। নির্মাতা জানিয়েছেন, একটি সত্য ঘটনা অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে। গল্প প্রসঙ্গে নির্মাতা স্পষ্ট করে কিছু না বললেও বিভিন্ন সময় সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছে, বছর তিনেক আগে বরগুনায় ঘটে যাওয়া ‘রিফাত-মিন্নি’ কাহিনি থেকেই এ সিনেমার প্রেক্ষাপট তৈরি হয়েছে।

সাইকো : দুবছর আগে এ সিনেমার শুটিং করেছেন পরিচালক অনন্য মামুন। সিনেমার নায়ক-নায়িকা জিয়াউল রোশান ও পূজা চেরি। এটি একটি ব্যতিক্রমধর্মী গল্প নিয়ে তৈরি হয়েছে বলে জানিয়েছেন পরিচালক। তবে গল্প নিয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি। সিনেমাটি গতকাল সেন্সরে জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অনন্য মামুন। ঈদে মুক্তির বিষয়ে নিশ্চয়তাও দিয়েছেন তিনি। এ সিনেমার মাধ্যমে প্রথমবার পর্দায় জুটি বাঁধছেন পূজা ও রোশান।

ঈদে আরও কিছু সিনেমা মুক্তির আওয়াজ দিয়েছিল। এর মধ্যে অন্যতম হচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’। সিয়াম, রিয়াজ অভিনীত এ সিনেমাটি শেষ পর্যন্ত নিজেদের সরিয়ে নিয়েছে। শাকিব খান ও কলকাতার দর্শনা বণিক অভিনীত ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ নামে একটি সিনেমাও মুক্তির আওয়াজ দিয়েছিল। শেষ পর্যন্ত ওটাও সরে গেছে। একই নায়ক অভিনীত ও তপু খান পরিচালিত ‘লিডার : আমি বাংলাদেশ’ নামে একটি সিনেমা মুক্তির কথা জানিয়েছিলেন পরিচালক। কিন্তু সিনেমাটির গানের শুটিংই শেষ হয়নি। তাই মুক্তির প্রক্রিয়ায় সেটি এখন আর নেই বলে জানা গেছে।

খুলনা গেজেট / আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692