খুলনা, বাংলাদেশ | ২৯ শ্রাবণ, ১৪২৯ | ১৩ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

ইবিতে জাতীয় শোক দিবস পালন

ইবি প্রতিনিধি

বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান।

এসময় তাঁদের সাথে ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের ৮ টি হলের প্রভোস্ট নিজ নিজ হলে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে “মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে” শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে ছিলেন প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল উন্মক্ত করে দেয়া হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতি, বিভিন্ন পরিষদ ও ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, বিভিন্ন ছাত্র সংগঠন, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও ১৪ আগস্ট দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কুরআনখানি এবং বাদ যোহর দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে দুপুর ৩টায় ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। সভাপতিত্ব করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও ট্রেজারার। আলোচক থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেন। স্বাগত বক্তব্য রাখবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদ্যাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন। সঞ্চালনা করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মোঃ মোস্তাফিজুর রহমান।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692