খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

ইতালির ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হলো ‘ময়না’

বিনোদন ডেস্ক

ইতালির গালফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল মেনশন ফিচার ফিল্ম অ্যাওয়ার্ড জিতেছে মঞ্জুরুল ইসলাম মেঘ পরিচালিত চলচ্চিত্র ‘ময়না’। গত ১১ থেকে ১৪ জুন নেপলসে উৎসবটির দশম আসর অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের চলচ্চিত্র আন্তর্জাতিকভাবে নিজের জায়গা করে নেয়ায় সন্তোষ প্রকাশ করেন চলচ্চিত্রটির পরিচালক।এই স্বীকৃতির সাথে যে নিজের পরবর্তী প্রকল্পগুলোর মাধ্যমে সবার প্রত্যাশা ছাড়িয়ে যাওয়ার দায়িত্ব বেড়ে গেছে তাও স্বীকার করেন তিনি।

তিনি বলেন, ‘ময়না চলচ্চিত্রটি বড় পরিসরে দর্শকদের মন জয় করার জন্য তৈরি করা হয়েছে। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাইরেও এর আবেদন আমাদের দেশের দর্শকদের কাছে প্রশংসিত হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

ছবিটির প্রযোজক আলিম উল্লাহ খোকন জানান, ‘ময়না বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে এবং আগামী সেপ্টেম্বরে স্থানীয় প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।’

সেপ্টেম্বরে স্থানীয়ভাবে মুক্তির আগে চলচ্চিত্রটি বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বলে জানান তিনি।

‘ময়না’ এর আগে লন্ডনে অনুষ্ঠিত ২৫তম ইএমএমএস বিবিসি ফেস্টিভ্যাল অব মাল্টিকালচারাল ২০২৩-এ সেরা চলচ্চিত্র প্রযোজনার পুরস্কার পেয়েছিল এবং আসন্ন আগস্টে কোরিয়ায় অনুষ্ঠিতব্য ২১তম আপোরিয়া ইন্টারন্যাশনাল ভিলেজ ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

আলীম উল্লাহ খোকনের গল্প অবলম্বনে ছবিটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন চলচ্চিত্রটির পরিচালক মেঘ।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন রাজ রিপা, কায়েস আরজু, আমান রেজা, আফফান মিতুল, জিলানী, মোমেনা চৌধুরী, নাদের চৌধুরী, সুব্রত, সূচনা, খলিলুর রহমান কাদরী, শিশির ও শিশুশিল্পী জান্নাতুল ভোর।

সূত্র : ইউএনবি

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!