খুলনা, বাংলাদেশ | ৫ ভাদ্র, ১৪২৯ | ২০ আগস্ট, ২০২২

Breaking News

  কুয়াকাটায় ৫ ট্রলারডুবি, ১৬ জেলে নিখোঁজ
  রাজধানীর উত্তরায় গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ ১০ জন রিমান্ডে
  বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দুই নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ, ঢাকা মেডিকেলে ভর্তি

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ১৪তম আসরের পর্দা উঠছে আজ

ক্রীড়া ডেস্ক

আজ পর্দা উঠছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৪তম আসরের। ক্রিকেটের বিশ্বতারকা তৈরির পাইপলাইন খ্যাত এই আসরটি বসছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে।

উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। আসরে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রথম ম্যাচ রবিবার, প্রতিপক্ষ ইংল্যান্ড।

ক্যারিবীয়ান প্রিন্স ব্রায়ান লারা থেকে শুরু করে হালের বিরাট কোহলী, সেখান থেকে শুরু করে আজকের ক্রিকেটে দ্যুতি ছড়ানো ব্যাটার কিংবা বোলার, তাদের লাইম লাইট হিস্ট্রিতে জড়িয়ে আছে আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ।

যুব এশিয়া কাপের যাত্রা শুরু ১৯৮৮ সালে। টাইগারারা অবশ্য অংশ নেয় তারও ১০ বছর পর। প্রথম আসরে টাইগারদের জার্সি গায়ে মাঠে লড়েছেন আমিনুল ইসলাম বুলবুল, হারুনুর রশিদ লিটনরা। একে একে এই আসরে নাম লিখিয়েছেন সুজন, সুমন, মাশরাফী, সাকিবরাও।

২০২০ সালের আগে যুব বিশ্বকাপে বেশ কয়েকবার প্লেট পর্বে চ্যাম্পিয়ন হয়েছে টাইগারা। ইতিহাসটা রচনা করেন আকবর আলীর নেতৃত্বে ইমন, জয়রা। সাউথ আফ্রিকায় ভারতকে হারিয়ে প্রথমবারের মত যুবাদের বিশ্ব আসরের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এবারে তাদের সামনে সুযোগ টানা দ্বিতীয়বারের মত শিরোপা ঘরে তোলার। এই রেকর্ডের একমাত্র মালিক ২০০৪ ও ৬এ চ্যাম্পিয়ন হওয়া পাকিস্তান।

যুব বিশ্বকাপের ১৪ তম আসরের উদ্বোধনী ম্যাচ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার। বাংলাদেশের প্রথম ম্যাচ রোববার। প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড। এ গ্রুপে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ আরব আমিরাত ও কানাডা।

এদিকে, আসর শুরুর মাত্র ৪৮ ঘণ্টারো কম সময়ের মধ্যে টুর্নামেন্টের সূচি পরিবর্তন করেছে আইসিসি। ভিসা জটিলতায় ঠিক সময়ে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছাতে পারেনি আফগানিস্তান। তাই আফগান যুবাদের ম্যাচ গুলো কিছুটা পিছিয়ে, এগিয়ে আনা হয়েছে, সি গ্রুপের অপর দলের ম্যাচগুলো।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692