খুলনা, বাংলাদেশ | ৪ ভাদ্র, ১৪২৯ | ১৯ আগস্ট, ২০২২

Breaking News

  ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৩৪০ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৭৫৩ জনের

অলরাউন্ডারের তালিকায় সাকিবের অবনমন

ক্রীড়া ডেস্ক

অ্যান্টিগায় দুই ইনিংসে ফিফটি হাঁকিয়ে টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছিল সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টে হতাশাজনক পারফরম্যান্সে এবার অবনতি হলো বাংলাদেশের অধিনায়কের। অর্জিত দুই নম্বর স্থানটি এক সপ্তাহের ব্যবধানে ছেড়ে দিতে হলো তাকে।

সবশেষ টেস্ট র‌্যাংকিংয়ে সাকিব অলরাউন্ডারের তালিকায় এক ধাপ নেমে গেছেন। গেলো সপ্তাহে দুই ধাপ উন্নতিতে দ্বিতীয় স্থানে উঠেছিলেন। দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে ৮ ও ১৬ রান এবং বল হাতে ৪৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ম্যাচটি সফরকারীরা হেরে যায় ১০ উইকেটে। ব্যক্তিগত পারফরম্যান্সের প্রভাব পড়েছে র‌্যাংকিংয়ে।

সাকিবের অবস্থান এখন তিন নম্বরে। রবিচন্দ্রন অশ্বিনের পেছনে পড়ে গেছেন বাঁহাতি অলরাউন্ডার। ভারতীয় অলরাউন্ডার দুই নম্বরে উঠেছেন। শীর্ষে তার সতীর্থ রবীন্দ্র জাদেজা।

সাকিবের অবনতির দিনে ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। দুই টেস্টেই দ্বিতীয় ইনিংসে লড়াকু ফিফটি করে ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে সোহান। শান্ত ১১ ধাপ এগিয়ে ৮৮ নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজ বাঁহাতি কাইল মায়ার্স অলরাউন্ডার র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে অষ্টম স্থানে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরা পারফরম্যান্স করেন তিনি।

জো রুট টেস্টের শীর্ষ ব্যাটসম্যানের আসনেই আছেন। কিন্তু তার পরে বেশ কিছু পরিবর্তন এসেছে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের সিরিজ শেষে। সিরিজের সেরা খেলোয়াড় ড্যারিল মিচেল চার ধাপ এগিয়ে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ১২ নম্বরে। তার কিউই সতীর্থ টম ব্লান্ডেল ১১ ধাপ লাফিয়ে ২০তম।

রুটের ইংল্যান্ড সতীর্থ জনি বেয়ারস্টোও নজর কেড়েছেন। টেস্ট ব্যাটসম্যান তালিকায় ২০ ধাপ উন্নতি করে ২১তম স্থানে এই ৩২ বছর বয়সী।

বোলার র‌্যাংকিংয়ে নিউ জিল্যান্ডের নিল ওয়াগনার এক ধাপ নেমে দশম। ইংল্যান্ডের দুই বোলার স্টুয়ার্ট ব্রড ও জ্যাক লিচ উল্লেখযোগ্য উন্নতি করেছেন। এক ধাপ এগিয়ে ব্রড ১৩ নম্বরে এবং লিচ ১৩ ধাপ এগিয়ে ২৫তম বোলার।

খুলনা গেজেট/ এস আই

 

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692