খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

অবৈধ বালু উত্তোলনে রূপসায় পাঁচ জনকে কারাদণ্ড, ড্রেজার জব্দ

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে নদী দখল ও বালু উত্তোলনের কারণে বাঁধ ভেঙ্গে এক হাজার একর কৃষি জমি ও ‘গৃহহীন ও ভূমিহীনদের ঘর’ নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

খুলনার রূপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের নন্দনপুর এলাকায় কতিপয় ব্যক্তি দীর্ঘ দিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এর আগে উপজেলা প্রশাসন থেকে তাদেরকে নদী থেকে বালু উত্তোলন করতে নিষেধ করা হলেও তারা তা অমান্য করে উত্তোলন অব্যাহত রাখে।

এতে নদীর তীরে এখন ভাঙ্গন দিয়েছে। আশঙ্কা করা হচ্ছে, যে কোন সময় শ্রীরামপুরের বাঁধ ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে এক হাজার একর কৃষি জমি এবং মুজিববর্ষ উপলক্ষে দেওয়া প্রধানমন্ত্রীর উপহার ‘গৃহহীন ও ভূমিহীনদের ঘর।’

আজ রোববার (৪জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট রুবাইয়া তাছনিম বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে একটি ড্রেজার মেশিন জব্দ করেন এবং পাঁচ জনকে গ্রেপ্তার করে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা আলাইপুর গ্রামের আবদুল্লাহ শিকদারের পুত্র শাহজালাল শিকদার (২৪), মৃতঃ শাহজালালের পুত্র আবু তালেব (২০),  রব্বানী শেখের পুত্র আলামিন শেখ (৩৫) , আবদুল্লাহ শিকদারের পুত্র শাহাবুর শিকদার (২০) এবং সুলতান শিকদারের পুত্র আজিম শিকদার (৩০)।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট রুবাইয়া তাছনিম বলেন, নদী থেকে বালু উত্তোলন করা নিষিদ্ধ। এর আগেও তাদেরকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। কিন্তু তারা তা মানেনি। আজ তাই ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে পাঁচ জনকে সাত দিনের কারাদণ্ড ও ড্রেজার মেশিনটি জব্দ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামানসহ অনেকেই।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!